খবর

৩৩৩ এর মাধ্যমের জেলা প্রশাসক ও ঊপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের নাগরিক সেবা প্রদান

৩৩৩ এর মাধ্যমের জেলা প্রশাসক ঊপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ের নাগরিক সেবা প্রদান

নামঃ ৩৩৩

শর্ট কোডঃ  333 (From any Mobile)  09666789333 ( From abroad and Landline)

কল চার্জঃ    ৬০ পয়সা / মিনিট

অপারেশনঃ    ২৪X৭ এবং ১X৩৬৫

উদ্দেশ্যঃ

  • জাতীয় তথ্য বাতায়নের সকল ওয়েবসাইটের তথ্য প্রদান;
  • সকল সরকারি সেবা প্রাপ্তির পদ্ধতির তথ্য প্রদান;
  • সরকারি কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের সাথে যোগাযোগের তথ্য প্রদান;
  • বিভিন্ন জেলা ও উপজেলা সম্পর্কিত তথ্য প্রদান

৬। সকল নাগরিক ৩৩৩ নম্বরে কল করলে কল সেন্টারে রিসিভ হবে এবং কল সেন্টার থেকে নাগরিকগণ নিম্নোক্ত সেবাসমূহ পাবেন:

অ)      জাতীয় তথ্য বাতায়নের কনটেন্ট-এর মধ্যে সরকারি সেবা, সেবার ফরম, পর্যটন আকর্ষণযুক্ত স্থানসমূহ, শিক্ষা প্রতিষ্ঠান, উন্নয়ন প্রকল্প, ধর্মীয় ও আর্থিক প্রতিষ্ঠান, গ্রোথ সেন্টারসহ জনপ্রতিনিধি এবং সরকারি কর্মকর্তা ও কর্মচারীদের বিস্তারিত তথ্য-উপাত্ত জানা যাবে।

আ)     জাতীয় তথ্য বাতায়নের তথ্য ছাড়াও কল সেন্টারের মাধ্যমে নাগরিকগণ নিম্নবর্ণিত ক্ষেত্রে সহায়তা গ্রহণ করতে পারবেন-

i)       জেলা প্রশাসকের কার্যালয়, উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় এবং উপজেলা ভূমি অফিসে নাগরিক সেবার বিষয়ে তথ্য প্রাপ্তি, মতামত ও অভিযোগ জ্ঞাপন;

ii)      দুর্যোগকালীন  তথ্য  ও সহায়তা গ্রহণ; এবং

iii)     বিভিন্ন সামাজিক সমস্যা (ভেজাল দ্রব্য উৎপাদন ও বিক্রয়, বাল্যবিবাহ, যৌতুক, ইভ টিজিং, পরিবেশ দূষণ, মাদকদ্রব্য ক্রয়-বিক্রয় ও সেবন, জুয়া, চোরাচালান, সরকারি গাছ/সম্পত্তি অবৈধ দখল বা চুরি  ইত্যাদি) বিষয়ে তথ্য প্রদান ও প্রতিকার প্রাপ্তি।

 জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারদের করণীয়ঃ

  • কল সেন্টারের এজেন্ট নাগরিকদের নিকট হতে কলের মাধ্যমে প্রাপ্ত আবেদনসমূহ লিপিবদ্ধ করার সাথে সাথে স্বয়ংক্রিয়ভাবে জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারগণ ইমেইল ও এসএমএস এর মাধ্যমে এ বিষয়ে অবহিত হতে পারবেন এবং সাথে সাথে তাঁরা ব্যবস্থা গ্রহণ করবেন;
  • সংশ্লিষ্ট বিষয়ে ব্যবস্থা গ্রহণের পর তা ‘Complaint Management System (CMS)’ www.333.gov.bd – এ লিপিবদ্ধ করবেন;
  • গ্রহণকৃত গুরুত্বপূর্ণ পদক্ষেপসমূহের বিষয়ে সামাজিক মাধ্যম ও স্থানীয় পত্রিকায় প্রচারের ব্যবস্থা গ্রহণ করবেন;
  • দর্শনীয় স্থান, কর্মকর্তা ও জনপ্রতিনিধিদের প্রোফাইল, হোটেল ও আবাসন ব্যাবস্থা ইত্যাদিসহ জেলার সকল পোর্টালের তথ্য নিয়মিত হালনাগাদকরণের ব্যবস্থা গ্রহণ করবেন; 
  • এই কল সেন্টার সম্পর্কে কেবল-টিভি, স্থানীয় পত্রিকা, বিভিন্ন সভা ও সামাজিক যোগাযোগ মাধ্যমসহ বিভিন্ন মাধ্যমে ব্যাপক প্রচারের ব্যবস্থা গ্রহণ করবেন;
  • জেলা প্রশাসক ও উপজেলা নির্বাহী অফিসারগণ তাদের যে কোন জনসচেতনতামূলক কার্যক্রম  সম্পর্কে কল সেন্টারের মাধ্যমে জনগণকে অবহিত করার ব্যবস্থা নিবেন;  

ছবি


ফাইল

d1e4b019cd208237bbe84afe62258258.pdf d1e4b019cd208237bbe84afe62258258.pdf


প্রকাশনের তারিখ

২০১৮-০৩-০১

আর্কাইভ তারিখ

২০১৮-১২-৩১


Share with :
Facebook Twitter